Sunday, January 25, 2009

Amar Jogot

এত মধুর, এত তিক্ত
এতই কাছে, তবু দূরে নয়
আমি চাই সব কিছু পেতে
যা আমি চাই, সব কিছু পেতে

ছুতে পারি যেন এত কাছে
ধরতে গেলে অনেক দূর
স্বপ্নে বোনা আমার আকাশ
যেটাকে মনে করেছি আমার জগত

যেতে চেয়েছি নিরবে-নিঃশব্দে
মনে হয়নি পেরেছি আমি......
আমার মত আরো অনেক

একা নই আমি............

হেঁটেছি যত পথ
হোঁচট খেয়েছি তত পথ......

জানি একা নই আমি
খোলা চোখে স্বপ্ন দেখায়
জানি হবে সকাল উঠবে সূয্য
করবে আলোকিত সব আধারকে

সবাইকে করেছে অবাক
আমার এই জগত

খোল চোখ, দেখ আমার বেগ
কেমন করে পার হয়েছি আমি তেপান্তর
সবাইকে চেনাই পথ তেপান্তরের
যেটা চেয়েছি আমি অনেক আগেই

স্বপ্নে ওড়ার জন্যে পেয়েছি ডানা
ওড়ার জন্যে খোলা আকাশ
কষ্ট পেয়েছি ছেড়ে যেতে যত পিছুটান
আমার জগতে যেতে

বিদ্রঃ এই কবিতাটা সাথী আপুকে উৎসগ করা..........জানি আমি তোমাকে কখনো feel করাতে পারবো না আমি তোমাকে কি পরিমান like করি এবং miss করি.........ভালো থেকো দিদি.........অনেক ভালোবাসা তোমার জন্যে

No comments: